Header Border

টাঙ্গাইল মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ ইং | ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩০°সে

হঠাৎ লকডাউন বিরোধী বিক্ষোভ!

হঠাৎ লকডাউন বিরোধী বিক্ষোভ!

করোনা ভাইরাসে লকডাউন হয়ে পড়েছে বিশ্বের অধিকাংশ দেশ। এতে ঘরবন্দি হয়ে পড়েছে মানুষ। থমকে গেছে অর্থনীতির চাকা। আর এমন পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের লকডাউন তুলে নেয়ার জন্য বিভিন্ন রাজ্যে বিক্ষোভ প্রদর্শিত হয়েছে। আর ওই সব বিক্ষোভকারীদের সমর্থন দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের মিশিগান, মিনেসোটা,ভার্জিনা, উটাহ, নর্থ ক্যারোলিনাসহ আরো কয়েকটি রাজ্যে লকডাউন তুলে নেয়ার জন্য বিক্ষোভ প্রদর্শিত হয়েছে। বিক্ষোভে দ্রুত লকডাউন তুলে নেয়ার আহ্বান জানায় আন্দোলনকারীরা।

এ বিষয়ে শুক্রবার এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, মিশিগান, মিনেসোটা, ভার্জিনিয়ায় কিছু কঠোর নিয়ম করা হয়েছে। এর আগে একাধিক টুইট বার্তায় ট্রাম্প লেখেন, মুক্ত করো মিনেসোট, মুক্ত করো মিশিগান, মুক্ত করো ভার্জিনিয়া।

এদিকে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্মকর্তারা বলছে, এমন সময়ে লকডাউন তুলে নেয়া হলে বেড়ে যেতে পারে করোনা ভাইরাসের প্রকোপ। তবে আন্দোলনকারীরা বলছে, লকডাউনের কারণে অর্থনৈতিক কর্মকাণ্ড বন্ধ করে যুক্তরাষ্ট্রের নাগরিকদের আঘাত করা হচ্ছে।

ওয়ার্ল্ড ও মিটারের তথ্য অনুযায়ী যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১০ হাজার ২১ জন। মারা গেছেন ৩৭ হাজার ১৫৮ জন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সবাই সুস্থ, তাই বন্ধ হচ্ছে উহানের সেই হাসপাতাল
ইরানে নিষিদ্ধ হতে যাচ্ছে তারাবির নামাজ
করোনায় ইতালিতে শতাধিক চিকিৎসকের মৃত্যু
করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে মারা গেল প্রায় দুই হাজার!
জেদ্দায় ৬ এলাকায় ২৪ ঘন্টা কারফিউ
সবাই মাস্ক পরুন, কিন্তু আমি পরব না: ট্রাম্প
Best_Electronics

আরও খবর

পুরাতন সংবাদ সমূহ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
Android App
iPhone
Converter
bongshaiit.xyz